বিএনপি মনে মনে মন কলা খেতে পারে : কাদের

শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:১৯ অপরাহ্ণ | 178 বার

বিএনপি মনে মনে মন কলা খেতে পারে : কাদের

উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, উপজেলা নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি মনে মনে মন কলা খেতে পারে। তিনি আরো বলেন, এখানে বিএনপি অংশ না নিলে আওয়ামী লীগের অন্তঃকলহ বাড়বে, তাতে বিএনপির লাভটা কী? রেজাল্ট কি তাদের পক্ষে আসবে? আওয়ামী লীগের যদি নৌকা প্রার্থী না জেতে, তাহলে বিদ্রোহী প্রার্থী জিতবে। সেও তো আওয়ামী লীগের, তাতে বিএনপির লাভ কী?

আজ শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় উপজেলা নির্বাচনে কেউ বিদ্রোহী প্রার্থী হলে তাকে আপনারা বহিষ্কার বা দলীয় সিদ্ধান্ত শিথিল করার কৌশল আছে কি না- এ প্রশ্নের জবাবে আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক বলেন, ‘দেখুন, এটা বিদ্রোহী প্রার্থী হওয়ার আগে, প্রার্থীতা প্রত্যাহারের আগে, আমি কাউকে বিদ্রোহী এই কথাটা বলতে পারি না। কাজেই আগে আমরা দেখছি যে নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করে। এরপর যদি কেউ বিদ্রোহ করে তখনকার বিষয়টা আমরা তখন দেখব। এখন তো আমাদের যেটা কাজ সেটা হলো প্রার্থীতা জমা দেওয়া থেকে প্রত্যাহার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ওয়ার্ড কাউন্সিলর পদে উন্মুক্ত করেছেন তাহলে কি উপজেলা চেয়ারম্যান পদও উন্মুক্ত করবেন- এ প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ওয়ার্ডের ক্ষেত্রে আমাদের কোনো দলীয় প্রতীক নেই কিন্তু উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদগুলো উন্মুক্ত করে দিয়েছি। যাতে করে সেখানে একটি প্রতিদ্বন্দ্বিতার সুযোগ থাকে। কিন্তু উপজেলা চেয়ারম্যান পদে আমরা আমাদের নৌকা প্রতীক দিয়েছি, উপজেলা চেয়ারম্যান পদ আমরা উন্মুক্ত করিনি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, দলের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।

Development by: visionbd24.com