বিএনপি সংসদে যাবে, আশা করে ১৪ দল

বুধবার, ০২ জানুয়ারি ২০১৯ | ৭:২৯ অপরাহ্ণ | 505 বার

বিএনপি সংসদে যাবে, আশা করে ১৪ দল

উন্নয়ন, ধারাবাহিকতা ও স্থিতিশীলতার কারণে দেশবাসী নৌকার পক্ষে গণরায় দিয়েছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের নেতারা। বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে নির্বাচন পরবর্তী ১৪ দলের বৈঠকে একথা বলেন তারা। বিএনপির পুনর্নির্বাচনের দাবি হাস্যকর মন্তব্য করে দলটি সংসদে যাবে বলেও আশা প্রকাশ করেন তারা।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে একাদশ জাতীয় নির্বাচন পরবর্তী প্রথম সভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগসহ ১৪ দলের শরিক নেতারা অংশ নেন। এসময় দলের অন্যতম নেতা ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, নির্বাচনের বিরোধীপক্ষ আবারও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সংগঠিত হচ্ছে।
তিনি বলেন, ‘উন্নয়ন, কন্টিইনিটি ও স্ট্যাবিলিটি- এই তিনটি প্রশ্ন জনগণের মধ্যে জাগ্রত হয়েছিল এবং মানুষ সেভাবেই এগিয়ে গেছে।’

নির্বাচনে জঙ্গিবাদমুক্ত, সন্ত্রাসমুক্ত ও উন্নয়নের পক্ষে জনগণ রায় দিয়েছে বলে মন্তব্য করেন জাসদের সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, যারা সাম্প্রদায়িক, জঙ্গিবাদী শক্তির সাথে পার্টনারশিপ করে অশান্তির রাজনীতি চর্চা করেছে সে বিএনপি-জামায়াতকে বর্জনের রায় দিয়েছে জনগণ। নির্বাচনকে কেন্দ্র করে একটি অশুভ শক্তি জনমনে আশঙ্কা সৃষ্টির চেষ্টা করছিল বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। বিএনপি সংসদে যাবে বলেও এ সময় আশা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ‘তারা বলেছিল নির্বাচন করবে না, কিন্তু নির্বাচন করেছে। শপথ গ্রহণ করবে না বলেছে তো, সেটাও করবে ইনশাল্লাহ।’ তিনি আরো বলেন, বিএনপি সংসদে ইতিবাচক ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন তিনি। গত দশ বছরে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে সামনে এগিয়ে নিতে ১৪ দল ঐক্যবদ্ধভাবে কাজ করবে বলেও জানান ১৪ দলের সমন্বয়ক। এই নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই দেশি বিদেশি স্বীকৃতি পেয়েছে বলেও মন্তব্য করেন মোহাম্মদ নাসিম।

Development by: visionbd24.com