বিপুল পরিমাণ জাটকাসহ ২৭ জেলে আটক, কারেন্ট জাল জব্দ

শুক্রবার, ২৯ মার্চ ২০১৯ | ৯:৩৯ পূর্বাহ্ণ | 481 বার

বিপুল পরিমাণ জাটকাসহ ২৭ জেলে আটক, কারেন্ট জাল জব্দ

চাঁদপুরের মেঘনায় জাটকা সংরক্ষণ পৃথক অভিযানে ২৭ জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৪০০ কেজি জাটকা, ইঞ্জিনচালিত ৭টি মাছ ধরার নৌকা এবং ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

গত বুধবার মধ্য রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত মেঘনা নদীর চাঁদপুর সদরে এই অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং জেলার মতলব উত্তরে মেঘনা নদীর ষাটনল এলাকায় অপর অভিযানে নেতৃত্ব দেন, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

অভিযান সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলা ও নৌপুলিশ, কোস্টগার্ড, নৌবাহিনী, মৎস্য বিভাগের সমন্বয়ে গঠিত জেলা প্রশাসনের জাটকা রক্ষা টাস্কফোর্স কমিটির সদস্যদের নিয়ে এই অভিযান চালানো হয়। অভিযানে আটক ২৭ জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া জব্দ করা জাটকা বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। তাছাড়া মাছ ধরার নৌকা ও কারেন্ট জাল ধ্বংস করে দেওয়া হয়।

প্রসঙ্গত, ইলিশের উৎপাদন বৃদ্ধি এবং জাটকা সংরক্ষণের জন্য গত ১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ দেশের ৬টি অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

Development by: visionbd24.com