বিমান ছিনতাইচেষ্টা : পলাশসহ অজ্ঞাত ব্যক্তির নামে মামলা

মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৪৩ পূর্বাহ্ণ | 481 বার

বিমান ছিনতাইচেষ্টা : পলাশসহ অজ্ঞাত ব্যক্তির নামে মামলা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইচেষ্টার ঘটনায় নিহত মাহাদির ওরফে মাজিদুল ওরফে পলাশ আহমেদের নাম উল্লেখসহ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গতকাল সোমবার পতেঙ্গা মডেল থানায় মামলাটি দায়ের করেন চট্টগ্রাম বিমানবন্দরের সিভিল এভিয়েশনের প্রযুক্তি সহকারী দেবব্রত সরকার।

জানা গেছে, সন্ত্রাসবিরোধী আইন ২০১২ এর ৬ তৎসহ বিমান-নিরাপত্তা বিরোধী অপরাধ দমন আইন, ১৯৯৭ এর ১১(২)/১৩(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। এদিকে বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জানা গেছে, ওই কমিটির প্রধান বাংলাদেশ বিমানের পরিচালক (পরিকল্পনা) মাহবুব জাহান খানকে করা হয়েছে। প্রসঙ্গত, গতকাল রবিবার সন্ধ্যায় বিমানের চট্টগ্রাম থেকে দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটটি ছিনতাইয়ের চেষ্টা করলে পাইলট তা শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করান। খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসসহ আইন-শৃঙ্খলা বাহিনী। এ সময় রানওয়েতে অবস্থান করা প্লেনটি ঘিরে রাখে পুলিশ, র‌্যাব ও সেনা কমান্ডোর সদস্যরা। পরে কমান্ডো অভিযানে ছিনতাই চেষ্টাকারী নিহত হন।

Development by: visionbd24.com