‘বিরোধ নয় ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় পাকিস্তান’

সোমবার, ০৩ ডিসেম্বর ২০১৮ | ১:৪৪ অপরাহ্ণ | 602 বার

‘বিরোধ নয় ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় পাকিস্তান’

বিরোধ নয় ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় পাকিস্তান বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি জানিয়েছেন, তার দল শুধু নয়, পাকিস্তানের সেনাবাহিনীও ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতি ও বিরোধপূর্ণ সম্পর্কের অবসান চায়।

সংবাদমাধ্যমের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, তার সরকার ও সেনাবাহিনী ভারতের সঙ্গে একটি ‘সুসভ্য সম্পর্ক’ প্রতিষ্ঠা করতে চায়। বন্ধুত্ব স্থাপনের জন্য ভারত এক পা অগ্রসর হলে পাকিস্তান দুই পা অগ্রসর হবে বলে অনেক আগেই জানিয়েছেন ইমরান খান। তিনি বলেন, এক্ষেত্রে পাকিস্তানের ক্ষমতাসীন দল, অন্যান্য রাজনৈতিক দল, সেনাবাহিনী ও জনগণ অভিন্ন অবস্থান গ্রহণ করেছে।

ইমরান খান বলেন, সম্পর্ক উন্নয়নের জন্য যখনই দু’পক্ষ এক পা অগ্রসর হয়েছে তখন এমন কিছু ঘটনা ঘটেছে যাতে দুই পা পিছিয়ে যেতে হয়। পরস্পরকে দোষারোপের নীতি থেকে বেরিয়ে তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রতিষ্ঠার আহ্বান জানান।

দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার দৃঢ় ইচ্ছা প্রকাশ করে পাক প্রধানমন্ত্রী বলেন, শুধুমাত্র আলোচনা এবং মানবতার প্রতি অগাধ সম্মান প্রদর্শনের মাধ্যমেই কেবল কাশ্মীর বিতর্কের অবসান ঘটানো সম্ভব। ভারত ও পাকিস্তানের মতো দু’টি পরমাণু শক্তিধর দেশের মধ্যে যারা যুদ্ধের কথা বলে তারা বোকার স্বর্গে বসবাস করছে।

এনপিবি/এস

Development by: visionbd24.com