বিশ্বকাপে লজ্জার রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ

শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | ৯:৪১ অপরাহ্ণ | 56 বার

বিশ্বকাপে লজ্জার রেকর্ড গড়ল ওয়েস্ট ইন্ডিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। যা টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের বিচারে তৃতীয় সর্বনিম্ন ইনিংস। বিশ্বকাপে এর আগে ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১০১ রানে অলআউট হয় ক্যারিবীয়রা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন রানের তালিকায় প্রথম দুইটি নামই নেদারল্যান্ডসের। নেদারল্যান্ডস ২০১৪ সালে অলআউট হয় ৩৯ রানে আর চলতি আসরে থেমেছে ৪৪ রানে। এরপরই রয়েছে ওয়েস্ট ইন্ডিজের এই ৫৫ রান। শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। শেষ পর্যন্ত ১৪.২ বল খেলে ৫৫ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানের মাথায় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ৯ রানে দুই ওপেনারের উইকেট হারায় ক্যারিবীয়রা। লেন্ডন সিমন্সের পর সাজঘরে ফেরেন এভিন লুইস।

মঈন আলীর বলে ক্যাচ তুলে দিয়ে ৩ রান করে ফেরেন সিমন্স। আর ক্রিস ওকসের বলে মঈন আলীর হাতে ক্যাচ দিয়ে ৬ রান করে ফেরেন লুইস। ব্যাটিং বিপর্যয় এড়াতে মাঠে নেমে ক্রিস গেইলও বেশি সুবিধা করতে পারেননি। ১৩ বলে ১৩ রান আউট হন গেইল। এছাড়াও শিমরন হেটমায়ার ৯, ডোয়েন ব্রাভো ৫, নিকোলাস পুরান ১, অধিনায়ক কাইরন পোলার্ড ৬ ও আন্দ্রে রাসেল ০ রানে বিদায় নিয়ে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

ইংলিশ বোলারদের পক্ষে স্পিনার আদিল রশিদ ২.২ ওভারে মাত্র ২ রানে তুলে নেন ৪ উইকেট। এছাড়া আরেক স্পিনার মঈন আলী ও পেসার মিলস নেন ২টি করে উইকেট।

Development by: visionbd24.com