ভবিষ্যতে দেশে অতিদরিদ্র বলে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী

বুধবার, ২০ মার্চ ২০১৯ | ৪:০৫ অপরাহ্ণ | 240 বার

ভবিষ্যতে দেশে অতিদরিদ্র বলে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী

দেশে দারিদ্রের হার ১১ ভাগে নামিয়ে আনা হয়েছে— ভবিষ্যতে অতিদরিদ্র বলে কিছু থাকবে না জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার নিজ কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন সংক্রান্ত জাতীয় কমিটি ও বাস্তবায়ন কমিটির যৌথ সভায় এ কথা জানান প্রধানমন্ত্রী। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে ও অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করে যাওয়ার অঙ্গীকারও ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন সংক্রান্ত জাতীয় কমিটি ও বাস্তবায়ন কমিটির যৌথ সভায় যোগ দেন শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুই দেশকে রাজনৈতিক স্বাধীনতা দিয়েছেন এবং অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন। গত ১০ বছরে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার বাংলাদেশকে এমন জায়গায় নিয়ে যেতে চায় যাতে দেশে আর কোনও হতদরিদ্র থাকবে না।

অর্থনৈতিক উন্নয়নের যাত্রা ধরে রাখতে কাজ করে যাওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বের কাছে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। প্রধানমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর আয়োজন তৃণমূল পর্যায়ে উদযাপন করা হবে যাতে করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশের মানুষ উদ্বুদ্ধ হতে পারে।

Development by: visionbd24.com