ভারতের আকস্মিক হামলায় জরুরি বৈঠকে ইমরান খান

মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | ১:১০ অপরাহ্ণ | 317 বার

ভারতের আকস্মিক হামলায় জরুরি বৈঠকে ইমরান খান

কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার জেরে উত্তপ্ত হয়ে উঠেছে ভারত পাকিস্তান সীমান্ত। এরই মধ্যে, নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক করেছে ভারত। ধ্বংস করা হয়েছে একাধিক জঙ্গি ঘাঁটি। হামলায় প্রাণ হারিয়েছে প্রায় ৩০০ ‘জঙ্গি’। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম এমনটাই দাবি করছে।

মঙ্গলবার ভোরে পাকিস্তান শাসিত কাশ্মীরের মুজাফফরবাদ, চাকোটি, বালাকোটে ঢুকে জঙ্গি ঘাঁটিতে হামলা চালায় ভারতের ১২টি যুদ্ধ বিমান। জানা গেছে, এই অপারেশনে ছিল ভারতীয় বিমান বাহিনীর ‘মিরাজ-২০০০’ বিমান। ভোর রাত ৩টা ৩০ মিনিট নাগাদ মুজাফফরবাদ সেক্টর দিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে ঢুকে ঝটিকা আক্রমণ হানে তারা এবং প্রায় আধাঘণ্টা ধরে তারা বোমাবর্ষণ করে। প্রায় ১ হাজার কিলোগ্রাম বোমা ফেলে ভারতীয় বিমান বাহিনী।

ভারতের এমন আকস্মিক হামলার পর জরুরি বৈঠক তলব করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার সকাল ১১টার দিকে কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য দেশটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেছেন তিনি। এর আগে সকালের দিকে দেশটির পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বিমানবাহিনীর হামলার পর সেখানকার বর্তমান পরিস্থিতি পর্যালোচনার জন্য জরুরি বৈঠক ডাকেন। বৈঠকে পাকিস্তানের সাবেক সচিব ও রাষ্ট্রদূতরা অংশ নেন।

Development by: visionbd24.com