ভাস্কর্য উন্মোচনে দারুণ খুশি বেকহাম

বুধবার, ০৬ মার্চ ২০১৯ | ৭:৫৯ পূর্বাহ্ণ | 526 বার

ভাস্কর্য উন্মোচনে দারুণ খুশি বেকহাম

সাফল্যের স্বীকৃতি মিললে ভালো লাগে সবারই। ব্যতিক্রম নয় ইংলিশ তারকা ফুটবলার ডেভিড বেকহামও। তার নামে কমিউনিটি ফিল্ড উদ্বোধনের পর, চলতি সপ্তাহে মেজর লিগ সকার এলএ গ্যালাক্সির স্টেডিয়ামে ভাস্কর্য উন্মোচনে দারুণ খুশি বেকহাম। আর ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা ভালো যাচ্ছে না লিভারপুলের। ম্যানচেস্টার সিটির কাছে শীর্ষস্থান খুঁইয়ে নেমে গেছে দুই নম্বরে। দলের এই দুঃসময়ে তাই লিভারপুলকে ভালো করার টোটকা দিলেন কোচ হোসে মরিনহো।
ইংলিশ তারকা ফুটবলার ডেভিড বেকহাম বুটজোড়া তুলে রেখেছেন সেই ২০১২ সালে। কিন্তু খেলা সাথে ছিলেন। বেকহাম কমিউনিটি ফিল্ড উদ্বোধনের একদিন পর চলতি সপ্তাহেই এলএ গ্যালাক্সির স্টেডিয়ামের বাইরে তৈরী করা হয় তার মনোমুগ্ধকর এক ভাস্কর্য।
এলএ গ্যালাক্সির হয়ে মাঠ মাতিয়েছেন ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত। ক্লাবকে জিতিয়েছেন দুটি মেজর সকার লিগের শিরোপা। কীর্তিমান এই ফুটবলার খেলায় ক্লাবে বেড়েছে সমর্থক। সেই প্রতিদান দিতেই কিনা দলটির স্টেডিয়ামের পাশে বেকহামের এই অবাক্ষ ভাস্কর্য। ডগ হ্যামিল্টন, কোবি জোনস ও মৌরিসিওদের পর বেকহামকেও রিং অব অনার দেয়া হয় এলএ গ্যালাক্সির পক্ষ থেকে।
বেকহাম বলেন, এটা সত্যিই একটি অন্যরকম সম্মান আর ভালোলাগা। এই ক্লাবটি আমার পরিবারের মত। এক বছর আগেও কেউ যদি আমাকে বলত স্টেডিয়ামের পাশে আমার ভাস্কর্য বানানো হবে, আমি হেসে উড়িয়ে দিতাম। কিন্তু এখন এটি আমার চোখের সামনে।
শুধু ভাস্কর্য বানিয়েই শেষ নয়। বেকহামের নামে ক্লাবটি বানিয়েছে একটি কমিউনিটি ফিল্ড। যেখানে প্রতিমাসে দু’হাজার জন তরুণ ফুটবলার ট্রেনিং নিতে পারবে।
বেকহাম বলেন, ক্লাবে তৃণমূল খেলোয়াড় তৈরী করতে একটি ট্রেনিং সেন্টার দরকার ছিল। আশা করি গ্যালাক্সির পাইপলাইনে এখান থেকে ভালো ফুটবলার উঠে আসবে। আমি এই সেন্টারের পাশে যেকোনো দরকারে পাশে আছি।
অন্যদিকে, ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়া কোচ হোসে মরিনহো বসে নেই পর্তুগালে। নিয়মিত খোঁজ খবর রাখছেন ইংলিশ প্রিমিয়ার লিগ ও স্প্যানিশ লিগের। কিছুদিন আগে রিয়াল মাদ্রিদের কোচ হবারও ইচ্ছে প্রকাশ করেছিলেন। ইংলিশ লিগে লিভারপুলকে টপকে টেবিলে ১ নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। তাই শীর্ষস্থান ফিরে পেতে অলরেডদের পরামর্শ দিলেন স্পেশাল ওয়ান।
হোসে মরিনিয়ো বলেন, ক্লপ সত্যিই একজন ভালো মানের কোচ। খেলোয়াড়দের থেকে পারফরমেন্স বের করে নিয়ে আসতে পারে সে। ইংলিশ লিগে এখনো অনেক খেলা বাকি। লিগ শিরোপা এখনো উন্মুক্ত। ক্লপ ছেলেদের ধারাবাহিকতা ধরে রাখলে ইংলিশ লিগ জেতা অসম্ভব কিছু না।
নতুন কোন ক্লাবে ঢোকার আগে এখন কাতারে অবসর সময় কাটাচ্ছেন ২ বার চ্যাম্পিয়নস লিগ

Development by: visionbd24.com