মধ্যরাত থেকে মোটরসাইকেলে নিষেধাজ্ঞা

শুক্রবার, ২৮ ডিসেম্বর ২০১৮ | ৪:১২ অপরাহ্ণ | 605 বার

মধ্যরাত থেকে মোটরসাইকেলে নিষেধাজ্ঞা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার (২৮ ডিসেম্বর) মধ্যরাত থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলতে পারবে না। এছাড়া ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সারাদেশে সব ধরনের যান্ত্রিক যান চলাচল বন্ধ থাকবে। গত রোববার এ সংক্রান্ত পরিপত্র জারি করেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

শুক্রবার রাত ১২টা থেকে ১ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত মোট চারদিন এই নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে খবর সংগ্রহে মোটরসাইকেল ব্যবহারের যে নিষেধাজ্ঞা ছিল, তা তুলে নেওয়া হয়েছে। আগের মতো স্টিকার লাগিয়ে সাংবাদিকেরা নির্বাচনের দিন খবর সংগ্রহ করতে পারবেন।িএসব মোটরসাইকেলের বৈধ কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স লাগবে।

পরিপত্রে বলা হয়েছে, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, গ্যাস, বিদ্যুৎ ও ওয়াসার মতো জরুরি সেবা সংস্থার যান চলাচলে কোনো বাধা নেই। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচনী পরিদর্শক, ভোটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা গাড়ি ব্যবহার করতে পারবেন।

আরো বলা হয়, নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থাকা পর্যবেক্ষকরা নির্বাচন কমিশনের স্টিকারযুক্ত গাড়ি ব্যবহার করতে পারবেন। একই সুযোগ থাকছে ভোটের খবর সংগ্রহের দায়িত্বে থাকা সাংবাদিকদেরও। মহাসড়ক ও বন্দরে যান চলতে পারবে নিষেধাজ্ঞা শিথিল সাপেক্ষে।

Development by: visionbd24.com