‘মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই’

শনিবার, ০৯ মার্চ ২০১৯ | ৩:৫১ অপরাহ্ণ | 473 বার

‘মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমি স্পষ্ট করে বলছি অপরাধে কাউকে গুলি করা হয় না, বরং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। আর কোনো অভিযানে গেলে মাদকবিক্রেতারা অবৈধ অস্ত্রের ব্যবহার করলেই ক্রসফায়ারের ঘটনা ঘটে। শনিবার দুপুরে রাজধানীর তেজগাঁও বিজি প্রেস মাঠে আয়োজিত মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বিনা অপরাধে কাউকে গুলি করে না। আপনারা জানেন, যেখানে মাদক বেচাকেনা রয়েছে, সেখানেই অবৈধ অস্ত্রের ব্যবহার। মাদকবিক্রেতাদের খুঁজছে আমাদের নিরাপত্তা বাহিনী, তাদের কাছাকাছি গেলেই অস্ত্রের মুখোমুখি হতে হচ্ছে। সেই সন্ত্রাসীরা ফায়ার ওপেন করলেই আমাদের নিরাপত্তা বাহিনীর সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি করেন।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নাকি নিরাপরাধীদের ক্রসফায়ারের নামে হত্যা করছে। এসব বলে কেবল সন্ত্রাসীদেরই উসকে দেওয়া হয়। এতে সন্ত্রাসীরা আরো পার পেয়ে যায়। তারা কি দেখে না, মাদকে একটা দেশের যুবশক্তি শেষ হয়ে যাচ্ছিল। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যা বলেন তা অক্ষরে অক্ষরে পালন করেন। মাদককে আমরা নিয়ন্ত্রণে নিয়ে আসবো, ভবিষ্যৎ প্রজন্মকে আমরা যে কোনো মূল্যে রক্ষা করবো। আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই। সমাবেশ শেষে ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান উপস্থিত সবাইকে মাদকবিরোধী শপথ পাঠ করান।

Development by: visionbd24.com