মেসির কোয়াড্রুপল সেঞ্চুরি

সোমবার, ১৪ জানুয়ারি ২০১৯ | ২:১৬ অপরাহ্ণ | 499 বার

মেসির কোয়াড্রুপল সেঞ্চুরি

মেসি-সুয়ারেজরা ছিলেন না। কোপা দেল রে’তে গেটাফের বিপক্ষে অঘটনের শিকার হয় বার্সেলোনা। তবে লা লিগায় সেই ঝুঁকি নেননি কোচ আর্নেস্তো ভালভার্দে।
এদিন ন্যু ক্যাম্প অপেক্ষায় ছিলো বিশেষ এক মুহূর্তের। সিঙ্গেল, ডাবল, ট্রিপল নয়, লিগে মেসির কোয়াড্রুপল সেঞ্চুরি দেখার অপেক্ষায় ছিলেন বার্সা সমর্থকরা। লিগে ৪০০ গোল থেকে মাত্র ১ গোল দূরে থেকে মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন জাদুকর।
ম্যাচের শুরু থেকেই বার্সার ত্রিমুখী আক্রমণ। লিড পেতেও দেরি হয়নি। ১৯ মিনিটে স্কোর শিটে নাম লিখান লুইস সুয়ারেজ।
কিন্তু কাতালানদের অপেক্ষার প্রহর শেষ হচ্ছিলো না। প্রথমার্ধ শেষে শুরু দ্বিতীয়ার্ধের খেলা। অবশেষে ন্যু ক্যাম্প পেলো সেই মাহেন্দ্রক্ষণ। সুয়ারেজের অ্যাসিস্টে লিগে বার্সার হয়ে করলেন নিজের ৪০০তম গোল। ক্রিস্টিয়ানো রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে ঘরোয়া লিগে এই বিরল অর্জনে ভাগ বসালেন মেসি। তবে রোনালদোর ৪০০ গোল এসেছিলো ইউনাইটেড, রিয়াল ও য়্যুভেন্তাসের হয়ে। মেসির মাইলফলক এসেছে শুধুই বার্সার জার্সিতে। তবে লিগে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করতে রোনালদোর চেয়ে ৬৩ ম্যাচ কম খেলেছেন মেসি।
মেসির এমন দিনটাকে স্মরণীয় করে রেখেছে ক্লাব বার্সেলোনা। ৫৯ মিনিটে সুয়ারেজের দ্বিতীয় গোলে ব্যবধান হয় ৩-০। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকোর সঙ্গে পয়েন্ট ব্যবধান ৫ এ নিলো বার্সা।

Development by: visionbd24.com