যুক্তরাষ্ট্রে হিজাব পরে স্কুলে যাওয়া ছাত্রীকে মারধর (ভিডিও)

শনিবার, ২২ ডিসেম্বর ২০১৮ | ৪:৪২ অপরাহ্ণ | 660 বার

যুক্তরাষ্ট্রে হিজাব পরে স্কুলে যাওয়া ছাত্রীকে মারধর (ভিডিও)

যুক্তরাষ্ট্রে হিজাব পরে স্কুলে যাওয়া এক মুসলিম ছাত্রীকে মারধর করেছে সহপাঠী। শুধু তাই নয়, সে ঘটনার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। যুক্তরাষ্ট্রের পিটার্সবার্গের চার্টিয়ের ভ্যালি হাইস্কুলের ওই ঘটনাটি ঘটেছে। সিরিয়ার একটি শরণার্থী ক্যাম্পে দুই বছর অবস্থানের পর সেই ছাত্রী মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছেছে। তবে যুক্তরাষ্ট্রে এসেও শান্তিতে নেই সে। কারণ স্কুলেই সে হামলার শিকার হয়েছে সহপাঠীর।

সম্প্রতি আলজাজিরা সেই স্কুলছাত্রীকে মারধরের ভিডিওসমেত একটি রিপোর্ট করেছে। ভিডিওটিতে দেখা যায়, স্কুলের বাথরুমে হিজাব পরিহিত এক ছাত্রীর সঙ্গে কথাকাটাকাটি করছে আরেক মার্কিন ছাত্রী। এরপর দ্বিতীয় ছাত্রীটি হিজাব পরিহিত ছাত্রীটিকে মারতে শুরু করে। এ সময় অন্য একজন সে ঘটনা ভিডিও করে।এরপর কয়েকটি আঘাতের জন্য সে ছাত্রীকে রিপোর্ট করতে হয়েছে।
সামাজিকমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ার পর স্থানীয় কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস এই ঘটনার নিরপেক্ষ তদন্তের জন্য ফেডেরাল অফিসারদের অনুরোধ জানিয়েছে। তারা ভুক্তভোগী ছাত্রীকে আইনি সহায়তার ঘোষণা দিয়েছে। তবে মার্কিন পুলিশ জানিয়েছে, এটি বর্ণবাদী কিংবা ধর্মী বৈষম্যমূলক কোনো ঘটনা এমন কোনো প্রমাণ নেই।

এ ঘটনায় চার্টিয়েস ভ্যালি স্কুল ডিস্ট্রিক্টের একটি বিবৃতি দিয়ছে। সেখানে বলা হয়েছে, চার্টিয়েস ভ্যালি স্কুল ডিস্ট্রিক্ট কোনো ধরনের হিংসার ঘটনাকে বরদাশত করবে না। ডিস্ট্রিক্ট সব ছাত্রছাত্রীর জন্য নিরাপত্তা ও স্কুলে শিক্ষার উপযুক্ত পরিবেশ বজায় রাখতে বদ্ধপরিকর।

Development by: visionbd24.com