লটারিতে ৯৮ কোটি টাকা জিতলেন প্রবাসী রায়ফুল

বুধবার, ০৪ জানুয়ারি ২০২৩ | ২:৩৯ অপরাহ্ণ | 8 বার

লটারিতে ৯৮ কোটি টাকা জিতলেন প্রবাসী রায়ফুল

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে নতুন বছরের প্রথম ‘দ্য বিগ টিকিট’ লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। এই ড্রয়ে মুহাম্মদ রায়ফুল নামের এক প্রবাসী বাংলাদেশি প্রথম পুরস্কার জিতেছেন। প্রথম পুরস্কারের অর্থমূল্য ৩৫ মিলিয়ন দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৯৮ কোটি ১৭ লাখ ১৮৪১ টাকা)।

আরব আমিরাতের আল আইনে বসবাস করেন রায়ফুল। তার টিকিট নম্বর ছিল ০৪৩৬৭৮। তিনি গত ১০ ডিসেম্বর অনলাইনে টিকিটটি কিনেছিলেন। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। মঙ্গলবার (৩ জানুয়ারি) আমিরাতের সংবাদমাধ্যম দৈনিক খালিজ টাইমস এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, ৩৯ বছর বয়সী রায়ফুল আবুধাবির আল আইনের একটি কোম্পানিতে পিকআপ চালক হিসেবে কর্মরত। তিনি ৯ বছর ধরে এ লটারির টিকিট কিনছেন।

তবে এবার যে টিকিটে লটারি জিতেছেন, সেটি তিনি ২০ বন্ধুর সঙ্গে মিলে কিনেছিলেন। এখন পুরস্কারের অর্থ সবাই মিলে নেবেন। টিকিটটির মূল্য ছিল ৫০০ দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ১৪ হাজার টাকা)। দুটি টিকিট কিনলে একটি ফ্রি ছিল।

লটারির ড্রতে এবারের পর্বে দ্বিতীয় পুরস্কার জিতেছেন ভারতীয় নাগরিক উমশাদ উল্লি ভেটিল। তিনি পেয়েছেন ১০ লাখ দিরহাম। আরও তিন ভারতীয় নিরশাদ নজর, রবিন কাদিয়ান ও আব্দুল বুরহান পুথিয়াভেটিল প্রত্যেকে ১ লাখ দিরহাম করে জিতেছেন।

প্রসঙ্গত, ১৯৯২ সালে আবুধাবি বিমানবন্দর ও শহরের প্রচারের জন্য বিগ টিকিট লটারি চালু করা হয়েছিল। প্রতি মাসে এই লটারির ড্র অনুষ্ঠিত হয়। প্রথম স্থানের জন্য পুরস্কারের অর্থের মূল্য প্রতি মাসে পরিবর্তিত হয়।

Development by: visionbd24.com