শপথ নেবেন কামাল হোসেনের দলের দুই নেতা

রবিবার, ০৬ জানুয়ারি ২০১৯ | ১০:২৩ পূর্বাহ্ণ | 477 বার

শপথ নেবেন কামাল হোসেনের দলের দুই নেতা

জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান সমন্বয়কারী ড. কামাল হোসেনের রাজনৈতিক দল গণফোরামের দুই নেতা শপথ নিচ্ছেন। সুলতান মনসুর ও মোকাব্বির খান প্রকৃত অর্থে নির্বাচিত হয়েছেন; এজন্য তাদের শপথ নেয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ড. কামাল হোসেন।

এর আগে ড. কামাল হোসেন জানিয়েছিলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত সদস্যরা সংসদে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেবে। শনিবার (৫ জানুয়ারি) গণফোরামের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা শেষে তোপখানা সড়কে শিশুকল্যাণ পরিষদের মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ বিষয়ে ২০ দলীয় জোটের সঙ্গে কোনো দ্বন্দ্ব তৈরি হবে না বলেও মনে করেন ড. কামাল হোসেন।

ওই বক্তব্যের পর বিবিসি বাংলাকে তিনি এক সাক্ষাতকারে জানিয়েছেন, আমাদের দু’জন মোকাব্বির খান ও সুলতান মনসুর; এই দুজনই আমরা মনে করি যে তারা তো প্রকৃত অর্থে নির্বাচিত হয়েছেন। সেই কারণে আমরা মনে করি তারা বিরোধী দলের হয়ে সংসদে থাকলেন। অনেক কিছু তথ্য জানলেন। তথ্য বাইরে এসে তুলে ধরতে পারবেন, ইত্যাদি। যদিও আমরা বাকী নির্বাচনকে মনে করি অবৈধ, কিন্তু এনাদের দুজনের নির্বাচন আমরা মনে করি বৈধ।

কামাল হোসেন বিবিসি বাংলাকে বলেন, ‘সুলতান মনসুর ও মোকাব্বির খান- প্রকৃত অর্থে তারা নির্বাচিত হয়েছেন। তাদের শপথ নেয়ার বিষয়ে নীতিগতভাবে সিদ্ধান্ত হয়েছে।’ কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইতোমধ্যেই জানিয়েছেন যে, তাদের যে পাঁচজন সংসদ সদস্য নির্বাচিত হয়েছে তারা শপথ নেবেন না।

Development by: visionbd24.com