‘শরিকদের ৫৫-৬০টি আসন দিয়েছে আ.লীগ’

শুক্রবার, ০৭ ডিসেম্বর ২০১৮ | ১:৫৯ অপরাহ্ণ | 564 বার

‘শরিকদের ৫৫-৬০টি আসন দিয়েছে আ.লীগ’

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিকদের ৫৫ থেকে ৬০টি আসন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের মোটামুটি ২৪০ জন প্রার্থী চূড়ান্ত। তবে দুই-একজন এদিক-ওদিক হতে পারে। জয়ী হতে পারে এমন প্রার্থী দেখেই আমরা মনোনয়ন দিয়েছি।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন চূড়ান্তের চিঠি দেওয়ার পর প্রেসব্রিফিংয়ের সময় তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী বলেন, নির্বাচনে মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে পাঁচটি, জাসদকে (ইনু) তিনটি, জাসদকে (আম্বিয়া) একটি, তরিকত ফেডারেশনকে দুটি, যুক্তফ্রন্টকে (বিকল্পধারা) তিনটি, জাতীয় পার্টিকে (জেপি) দুইটি আসন ছেড়ে দেওয়া হয়েছে। সব মিলিয়ে এ সংখ্যা ৫৫ থেকে ৬০ হবে।

চূড়ান্তভাবে মহাজোটের প্রার্থী তালিকা জানতে চাইলে তিনি বলেন, আগামীকাল (শনিবার) নির্বাচন কমিশনে চূড়ান্ত তালিকা পাঠিয়ে দেওয়া হবে। সেখান থেকে জেনে নিতে পারবেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শরিক দলগুলোর যেসব প্রার্থীকে আসন দেওয়া হয়েছে তারা নৌকা মার্কায় নির্বাচনে অংশ নেবেন। এর বাইরে শরিক দলগুলো নিজ নিজ মার্কায় আলাদাভাবে নির্বাচন করতে পারে, আমরা উন্মুক্ত করে দিয়েছি। যেমন জাতীয় পার্টি (এরশাদ) ২০০ এরও বেশি আসনে প্রার্থী দিয়েছে। অন্যরা চাইলেও পারবে, আমরা তাদের বলে দিয়েছি।

Development by: visionbd24.com