শিক্ষকের মুক্তির দাবিতে উত্তাল ভিএনএস

রবিবার, ০৯ ডিসেম্বর ২০১৮ | ১২:৩২ অপরাহ্ণ | 519 বার

শিক্ষকের মুক্তির দাবিতে উত্তাল ভিএনএস

হাসনা হেনার মুক্তির দাবিতে চতুর্থ দিনের মতো বিক্ষোভ করছে ভিকারুননিসা নূন স্কুলের (ভিএনএস) শিক্ষার্থীরা। রোববার (৯ ডিসেম্বর) সকাল ৮ থেকে বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের ১ নম্বর গেটের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে।

এই বিষয়ে লামিয়া আক্তার নামে এক শিক্ষার্থী বলেন, ‘আমরা চাই অরিত্রী অধিকারীর মৃত্যুর ঘটনায় দোষি ব্যক্তিরা শাস্তির মুখোমুখি হোক। কিন্তু একজন নিরপরাধ শিক্ষক কারাগারে থাকতে পারেন না। তাই তার মুক্তির দাবিতে আমরা আন্দোলন করছি।’

তিনি আরো বলেন, আমরা চাই ঘটনার সুষ্ঠু তদন্ত হোক। তদন্ত ছাড়াই একজন শিক্ষককে কারাগারে দেখতে চাই না। উল্লেখ্য, নকলের অভিযোগে অভিভাবককে ডেকে অপমান করায় গত সোমবার দুপুরে আত্মহত্যা করেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী।

এই ঘটনায় রাতেই ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে ভিকারুননিসার তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন অরিত্রীর বাবা। সেই মামলায় ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত ও তাদের এমপিও বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এর পর গত বুধবার মধ্যরাতে শিক্ষিকা হাসনা হেনাকে উত্তরার একটি হোটেল থেকে গ্রেফতার করে পুলিশ।

Development by: visionbd24.com