শিল্পীদের রয়্যালিটি নিশ্চিতে আসিফ পুত্রের উদ্যোগ

রবিবার, ০৩ মার্চ ২০১৯ | ৩:৫০ অপরাহ্ণ | 470 বার

শিল্পীদের রয়্যালিটি নিশ্চিতে আসিফ পুত্রের উদ্যোগ

সঙ্গীত তারকা আসিফ আকবর দীর্ঘ্য ক্যারিয়ারে দেশীয় সঙ্গীতকে করেছেন সমৃদ্ধ। অসংখ্য শ্রোতাপ্রিয় গান দিয়ে তিনি মিটিয়েছেন কোটি মানুষের চাহিদা। এবার তার পুত্র একটি উদ্যোগ নিয়েছেন। যেটার মূল লক্ষ্য, শিল্পীদের প্রাপ্য রয়্যালিটি নিশ্চিত করা।

আসিফের ছোট ছেলে শাফায়াত আসিফ রুদ্র একটি ডিজিটাল প্ল্যাটফর্ম চালু করেছেন। যার নাম ‘ফেদারমেন ডিজিটাল’। প্রথম অবস্থায় প্রতিষ্ঠানটি আসিফ আকবরের গানগুলো নিয়ে কাজ করবে। তারপর পর্যায়ক্রমে দেশের বিভিন্ন শিল্পীদের গানও যুক্ত হবে এর সঙ্গে। এদিকে ছেলের এমন উদ্যোগে উচ্ছ্বসিত আসিফ আকবর।

ফেদারমেন ডিজিটাল ধীরে ধীরে ফেসবুক, ইউটিউব, ভিবো, ডেইলি মোশনসহ আন্তর্জাতিক সব পোর্টালের সঙ্গে যুক্ত হয়ে কাজ করবে বলেও জানান রুদ্র। নিজের প্রতিষ্ঠান নিয়ে শাফায়াত আসিফ রুদ্র বলেন, ‘এটি একটি ওপেন প্ল্যাটফর্ম। আমরা বাংলা সংস্কৃতিকে বিশ্বব্যপী ছড়িয়ে দিতে চাই। আশাকরি বর্তমান প্রজন্ম এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে এই প্ল্যাটফর্মটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। একইসঙ্গে সংশ্লিষ্ট সকলের আর্থিক বিষয়টিও নিশ্চিত করতে চাই। সকলের সহযোগিতা পেলে এটা সম্ভব।’

ছেলের জন্য দোয়া চেয়ে আসিফ বলেন, ছেলেরা প্রতিষ্ঠিত হওয়া শুরু করেছে, রুদ্র’র কোম্পানী এখন আমার প্রযোজক, বাবা হিসেবে বুকটা আমার এখন অনেক চওড়া, এমন সন্তানের জন্য বেঁচে থাকার তৃপ্তিই আলাদা । সবার কাছে রুদ্র’র জন্য দোয়া চাই ,রুদ্র যেন সৎ থেকে সফল হতে পারে।

Development by: visionbd24.com