শিশুদের মাদক-জঙ্গিবাদ থেকে দূরে রাখার আহ্বান

মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ | ৩:১৯ অপরাহ্ণ | 273 বার

শিশুদের মাদক-জঙ্গিবাদ থেকে দূরে রাখার আহ্বান

মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদক থেকে শিশুদের দূরে রাখতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ বলেও জানান তিনি। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাকা জেলা প্রশাসন আয়োজিত জাতীয় শিশু-কিশোর সমাবেশে তিনি এ কথা বলেন।

বিজয়ী জাতির উত্তরসূরি শিশুরা—এ কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, শিশু-কিশোরই একদিন দেশকে নেতৃত্ব দেবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনায় তাদের গড়ে তুলতে হবে। জঙ্গিবাদ ও মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে নিয়ম-শৃঙ্খলা মেনে সুন্দন জীবন গড়তে শিশু-কিশোরদের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

এরপর প্রধানমন্ত্রীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আর দেশব্যাপী শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী। পরে সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠন কুচকাওয়াজের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। সবশেষে পরিবেশন করা হয় মনোজ্ঞ ডিসপ্লে।

এর আগে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। জাতীয় সঙ্গীতের পর শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে শিশু-কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর প্যারেড পরিদর্শন করেন।

Development by: visionbd24.com