সচিবালয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯ | ১২:২৯ অপরাহ্ণ | 429 বার

সচিবালয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রাজধানীর সচিবালয়ে নির্মাণাধীন ভবন থেকে পড়ে আশরাফুল (৩০) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আশরাফুলের বাড়ি নীলফামারী।

ফায়ার সার্ভিস জানিয়েছে, নির্মাণাধীন ২২ তলা ভবনটির নবম তলার বাইরের দিক থেকে নিচে পড়ে যাবার সময় তৃতীয় তলায় একটি রডের সঙ্গে ঝুলে গিয়ে আশরাফুল মারা যান।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আশরাফুলকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যায়। কিন্তু ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সচিবালয়ের সাত নম্বর ভবনের পাশেই নির্মাণ হচ্ছে অর্থ মন্ত্রণালয়ের নতুন ২২ তলা ভবন।

ওই ভবনের পশ্চিম পাশের বাহির দিকের দেয়ালে প্লাস্টারের কাজ করছিল বাঁশের মাচার উপর দাঁড়িয়ে। সকাল পৌনে ১১টার দিকে হঠাৎ করেই আশরাফুল পা ফসকে নিচের দিকে পড়ে যান। পড়তে গিয়ে একটি পাইপের দ্বারা মাথায় প্রবলভাবে আঘাতপ্রাপ্ত হন।
অর্থ মন্ত্রণালয়েরর গাড়ি চালক জুয়েল জানান, হঠাৎ একটা বিকট শব্দ হলে তাকিয়ে দেখেন এক শ্রমিক পাইপের সাথে ঝুলে আছে। তখন নিচে দাঁড়ানো লোকজন দৌড়ে উপরে উঠেন।

নির্মাণাধীন ভবনটির ঠিকাদারী প্রতিষ্ঠান হচ্ছে জিকে বিল্ডার্স। তাদের কোন কর্মকর্তাকে দুপুর ১২টা পর্যন্ত পাওয়া যায়নি। সচিবালয়ে কর্মরতরা জানিয়েছেন, বহুতল এই ভবনটি নির্মাণকাজ চললেও কোন নিরাপত্তা ব্যবস্থা নেই।

Development by: visionbd24.com