সহিংসতায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে ইসি

বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ৮:১৯ অপরাহ্ণ | 615 বার

সহিংসতায় ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে ইসি

প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করে মাঠ পর্যায়ে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরুর সঙ্গে সঙ্গে দেশের নানা স্থানে সংঘটিত সহিংস ঘটনার মাঝে বিভিন্ন মহলের ষড়যন্ত্রের গন্ধ পাওয়ার বিষয়টিকে কোনোভাবেই উড়িয়ে দিতে পারছে না নির্বাচন কমিশন (ইসি) যেদিন প্রতীক বরাদ্দ হলো তার পরের দিনই নান দুর্ঘটনা ঘটলো, চলে গেলো দুটি জীবন বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

তিনি বলেন, কমিশন মনে করে, নির্বাচনের চেয়েও ওই দুটো জীবনের মূল্য অনেক। এগুলোর পেছনে কি শুধুই রাজনৈতিক, সামাজিক কারণ নাকি সেই ২০১৪ সালের মতো ভয়াবহ পরিবেশ সৃষ্টির পায়তারা কিংবা কোনো তৃতীয় শক্তির কলকাটি নাড়ায় এসব হচ্ছে এগুলো খুঁজে বের করাটা অনেক জরুরি। ইসির পক্ষ থেকে অবশ্য এরইমধ্যে এসব বিষয়ে গোয়েন্দা সংস্থাগুলোকে সতর্ক নজরদারির তাগিদ দেয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে এসব প্রশ্নের উত্তর উত্তর খুঁজে বের করারও নির্দেশনা দেয়া হয়েছে।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় এসব নির্দেশনা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বক্তব্য রাখেন। বিভিন্ন সামরিক ও বেসামরিক বাহিনীর প্রধান ও প্রতিনিধি, গোয়েন্দা সংস্থাগুলোর প্রধান ও প্রতিনিধিরা ছাড়াও বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপাররাও বৈঠকে উপস্থিত ছিলেন।

Development by: visionbd24.com