সিলেটের শিক্ষার উন্নয়নে অনুদান পাবে ১২২ প্রতিষ্ঠান : পররাষ্ট্রমন্ত্রী

শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ | ১০:৪১ পূর্বাহ্ণ | 598 বার

সিলেটের শিক্ষার উন্নয়নে অনুদান পাবে ১২২ প্রতিষ্ঠান : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, সারা দেশের মধ্যে সিলেটের শিক্ষার হার সবচেয়ে কম। শিক্ষার হার বাড়াতে সিলেটের ১২২টি প্রতিষ্ঠানকে সরকার বিশেষ অনুদান দেবে। শনিবার দুপুরে সিলেট নগরীর মিরাবাজারস্থ মডেল হাই স্কুলের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এসময় পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, একটি দেশের মূল সম্পদ হচ্ছে মানবসম্পদ। এই সম্পদের সঠিক ব্যবহার নিশ্চিত না হলে দেশ মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়। তাই আমাদের নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করে তাদেরকে মানবসম্পদে পরিণত করতে হবে। তিনি বলেন, সরকার শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করছে। এর অংশ হিসেবে দেশের ৩ লাখ ৫৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে স্মার্টবোর্ড স্থাপন করা হচ্ছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষা লাভ করতে সক্ষম হবে।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপদেষ্টা ডা. মুদাচ্ছের আলী, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক জাকির হোসেন প্রমূখ। এর আগে সকালে পররাষ্ট্রমন্ত্রী সিলেট সদর উপজেলার শাহজালাল (রহ.) উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

Development by: visionbd24.com