সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহানকে প্রধান করে কমিটি

রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯ | ৭:২০ অপরাহ্ণ | 445 বার

সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহানকে প্রধান করে কমিটি

সড়ক ও পরিবহনে শৃঙ্খলা এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে প্রধান করে ১৪ সদস্যের কমিটি করা হয়েছে। রোববার দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় এ সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পাশাপাশি সড়ক পরিবহন আইন বাস্তবায়নে তিনজন মন্ত্রীর নেতৃত্বে আরো একটি কমিটি করা হয়েছে। সভাশেষে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, সড়কে শৃঙ্খলা ফেরাই এখন চ্যালেঞ্জ।

বিআরটিএ কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৬তম সভা অনুষ্ঠিত হয়। প্রায় আড়াই ঘণ্টার সভায় থেকে সড়ক-পরিবহনে শৃঙ্খলা ফেরাতে ১৫ সদস্যের একটি কমিটি করা হয়। যার প্রধান সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহন খান। এছাড়া সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সুপারিশমালা প্রণয়নে আইন, রেল ও স্বরাষ্ট্রমন্ত্রীর সমন্বয়ে আরেকটি কমিটি করা হয়। উভয় কমিটি ১৪ কার্যদিবসে তাদের প্রতিবেদন দেবে।

সভা শেষে ব্রিফিংয়ে সিদ্ধান্তের কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নতুন নতুন সড়ক হচ্ছে— এলিভেটেড এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল, এমআরটি লাইনের মতো মেগা প্রজেক্টগুলোর কাজও এগিয়ে চলছে দ্রুতগতিতে— এখন চ্যালেঞ্জ সড়কে শৃঙ্খলা ফেরানো।

Development by: visionbd24.com