হোটেল থেকে আলোকচিত্রী আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার

শনিবার, ০১ ডিসেম্বর ২০১৮ | ৭:০৪ অপরাহ্ণ | 588 বার

হোটেল থেকে আলোকচিত্রী আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার

বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী আনোয়ার হোসেন মারা গেছেন। আজ সকালে রাজধানীর একটি হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তবে কিভাবে তার মৃত্যু হয়েছে এ ব্যাপারে নিশ্চিত তথ্য এখনো পাওয়া যায়নি।

শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, শনিবার সকালে পান্থপথের হোটেল ওলিও ড্রিম হেভেনের একটি কক্ষের দরজা ভেঙে আনোয়ার হোসেনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তবে ৭০ বছর বয়সী এই আলোকচিত্রীর মৃত্যু কীভাবে হয়েছে তাৎক্ষণিকভাবে পুলিশ তা নিশ্চিত করতে পারেনি।

আনোয়ার হোসেনের জন্ম ১৯৪৮ সালে, পুরান ঢাকায়। ১৯৬৭ সালে আলোকচিত্রী হিসেবে ক্যারিয়ার শুরু করেন আনোয়ার হোসেন। তার বাবা সিনেমা অফিসে চাকরি করতেন বলে প্রচুর চলচ্চিত্র দেখার সুযোগ পেতেন। সেখান চলচ্চিত্রের প্রতি আগ্রহ তৈরি হয় তার। সেই আগ্রহের কারণে স্থিরচিত্রের পাশাপাশি উল্লেখযোগ্য বেশি কিছু ছবির সিনেমাটোগ্রাফি করেছেন তিনি।

সূর্যদিঘল বাড়ি, এমিলির গোয়েন্দা বাহিনী, লালসালু ও অন্যজীবন সিনেমার চিত্রগ্রাহক আনোয়ার হোসেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন পাঁচবার। শেরেবাংলা নগর থানার উপ পরিদর্শক তোফাজ্জল হোসেন নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, “আনোয়ার হোসেন ছিলেন হোটেলের ৮০৯ নম্বর কক্ষে। সেখানে বিছানার ওপর তার মৃতদেহ ছিল।”

এনপিবি/এস

Development by: visionbd24.com