৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জনের প্রাণহানি

শুক্রবার, ০৭ ডিসেম্বর ২০১৮ | ৯:০৫ অপরাহ্ণ | 611 বার

৪ জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জনের প্রাণহানি

চার জেলায় পৃথক সড়ক দৃর্ঘটনায় অন্তত ৯ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে নরসিংদীতে দুই বাসের সংঘর্ষে চারজন, ধামরাইয়ে বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী, সিরাজগঞ্জে ট্রাকচাপায় এক মোটরসাইকেল আরোহী ও চুয়াডাঙ্গা সড়ক দুর্ঘটনায় এক নারী রয়েছে।
নরসিংদী : নরসিংদীর শিবপুরে উপজেলার দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সৈয়দনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হন। আহত হন অন্তত ২২ জন। আহতদের নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা দুজনকে মৃত ঘোষণা করেন। শিবপুর থানার ওসি আবুল কালাম আজাদ জানান, বেপরোয়া গতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ঘাতক বাস দুটিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। স্থানীয়রা জানায়, ঢাকা থেকে মনোহরদীগামী রয়েল পরিবহন ও মনোহরদী থেকে নরসিংদীগামী লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।
ঢাকা : ঢাকার ধামরাই উপজেলায় বাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। শুক্রবার বিকেল চারটার দিকে উপজেলার জয়পুর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিনজনই মোটরসাইকেলের আরোহী ছিলেন। তাৎণিকভাবে তাঁদের পরিচয় জানা যায়নি। ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা প্রথম আলোকে বলেন, ঢাকা থেকে মানিকগঞ্জগামী শুভযাত্রা পরিবহনের একটি বাস জয়পুরা সেতুর কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের ওপর তুলে দেয়। এতে ঘটনাস্থলেই ওই মোটরসাইকেলের তিনজন আরোহী মারা যান। বিকেল পাঁচটার দিকে এই প্রতিবেদন লেখার সময় লাশ তিনটি উদ্ধার করে থামরাই থানায় নেওয়ার প্রক্রিয়া চলছিল।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সলঙ্গায় ট্রাকচাপায় নিতাই দাস (২৫) নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় সঞ্জিত দাস (২৬) নামে মোটরসাইকেলের আরেক আরোহী আহত হয়েছে। বৃহস্পতিবার (৬ ডিমেম্বর) দিবাগত রাত সাড়ে ৯টায় ঢাকা-রাজশাহী মহাসড়কে সলঙ্গা থানার নলকা সেতুর পশ্চিম পাশে এ দূর্ঘটনা ঘটে। হতাহতরা সিরাজগঞ্জ পৌর এলাকার হোসেনপুর জুবলী বাগান মহল্লার বাসিন্দা। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. আব্দুল হামিম এ তথ্য নিশ্চিত করে জানান, মোটর সাইকেলযোগে হাটিকুমরুল থেকে সিরাজগঞ্জ শহরের দিকে আসছিলেন নিতাই ও সঞ্জিত। তারা ঘটনাস্থলে পৌঁছালে পেছন থেকে অজ্ঞাতনামা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিতাই মারা যান। গুরুতর আহত অবস্থায় সঞ্জিতকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা লোকনাথপুর বাসস্ট্যান্ড সংলগ্নে লাটা হাম্বার (শ্যালো ইঞ্জিন চালিত যানবাহন) এর ধাক্কায় নাসিামা খাতুন (৩৫) নামে এক স্বামী পরিত্যাক্তা নারী নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৭ টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত নাসিমা উপজেলার কাদিপুর গ্রামের সিরাজুল ইসলামের মেয়ে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার লোকনাথপুর বাসস্ট্যান্ডের সংলগ্ন ফার্মেসী থেকে ঔষধ কিনে রাস্তা পার হচ্ছিল। এসময় দামুড়হুদা থেকে ছেড়ে আসা দর্শনাগামী লাটা হাম্পার তাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হলে রাতেই সে মারা যায়। দামুড়হুদা থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, আমি ঘটনাটি শুনেছি।

Development by: visionbd24.com