উচ্চ শব্দে সাউন্ডবক্স বাজানোর প্রতিবাদ করায় বৃদ্ধকে হত্যা!

শনিবার, ০২ মার্চ ২০১৯ | ৫:০৯ অপরাহ্ণ | 410 বার

উচ্চ শব্দে সাউন্ডবক্স বাজানোর প্রতিবাদ করায় বৃদ্ধকে হত্যা!

ঝালকাঠির নলছিটিতে গভীর রাতে পিকনিকের সাউন্ডবক্স বাজানোর প্রতিবাদ করায় আবদুল জলিল হাওলাদার (৬০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাত ১২টার দিকে উপজেলার মেরহার গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, শুক্রবার বিকেল থেকে মেরহার উজ্জত আলী হাওলাদার বাড়িতে উচ্চ শব্দে সাউন্ডবক্স বাজিয়ে পিকনিক করছিল ওই গ্রামের কয়েকজন যুবক।

গভীর রাতেও তারা সাউন্ডবক্স বাজিয়ে নাচানাচি করলে স্থানীয় আবদুল জলিল হাওলাদার এর প্রতিবাদ করেন। কথা কাটাকাটির এক পর্যায় তাদের মধ্যে তারা উভয়েই উত্তেজিত হয়ে পরে। পরে ক্ষিপ্ত হয়ে পিকনিকে অংশ নেওয়া প্রতিবেশী মুনিম খান বাপ্পি হাওলাদার, সবুজ, মিলন, আলমগীর ও আশিক লাঠি দিয়ে আবদুল জলিলের মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পরে। পরে নিহতের পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আ. জলিলকে মৃত্যু ঘোষনা করেন। রাতের তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়।

নিহতের ছেলে জিহাদ হাওলাদার অভিযোগ করেন, পিকনিকে বাজানো উচ্চ শব্দের সাউন্ডবক্সের কারণে রাতে কেউ ঘুমাতে পারছিল না। তার বাবা সাউন্ডে অতিষ্ট হয়ে ঘর থেকে বের হয়ে এর প্রতিবাদ করলে তাকে পিটিয়ে হত্যা করা হয়। এসময় পিকনিকে অংশ নেওয়া কয়েকজন যুবক তাদের বসতঘরের সামনের অংশ লাঠি দিয়ে পিটিয়ে ভাংচুর করে। নলছিটি থানার ওসি (তদন্ত) আবদুল হালিম তালুকদার জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Development by: visionbd24.com